ডেস্ক নিউজ:
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চোখের অস্ত্রোপচার সফল হয়েছে। তিনি এখন সুস্থ রয়েছেন। পাশাপাশি তার হাঁটুর চিকিৎসা চলছে। তারেক রহমানের উপদেষ্টা ও বিএনপির আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার আব্দুস সালাম এবং বিএনপি যুক্তরাজ্য কমিটির সভাপতি এম এ মালেক বুধবার (৯ আগস্ট) বাংলাদেশ সময় দিবাগত রাতে বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।
মঙ্গলবার (৮ আগস্ট) বিকালে লন্ডনের মরফিল্ড চক্ষু হাসপাতালে বাংলাদেশের সাবেক এই প্রধানমন্ত্রীর ডান চোখের সফল অস্ত্রোপচার হয়। অপারেশনের ৩ ঘণ্টা পর তিনি তার বড় ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বাসায় ফেরেন।
অপারেশনসহ খালেদা জিয়ার যাবতীয় চিকিৎসা কার্যক্রম সরাসরি তত্ত্বাবধান করছেন লন্ডনে অবস্থানরত খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান। তার পুত্রবধূ ডা. জোবায়দা রহমান ও শর্মিলা রহমান সাবেক এই প্রধানমন্ত্রীকে সার্বক্ষণিক দেখভাল করছেন।
আগামী সোমবার (১৪ আগস্ট) যুক্তরাজ্যে বিএনপির সদস্য সংগ্রহ ও নবায়নে এক অনুষ্ঠান আয়োজন করেছে যুক্তরাজ্য বিএনপি। যুক্তরাজ্য বিএনপির একাধিক সূত্র জানিয়েছেন, তারেক রহমান যোগ দিলেও খালেদা জিয়া ওই অনুষ্ঠানে যোগ দেবেন না।
উল্লেখ্য, গত ১৫ জুলাই সন্ধ্যায় চিকিৎসার জন্য ঢাকা থেকে লন্ডনের পথে রওনা দেন বিএনপি চেয়ারপারসন।